Posted on

ক্লিয়ারফোর্স প্রেসার-সেনসেটিভ প্রযুক্তি থাকছে গ্যালাক্সি এস৭ এর ডিসপ্লেতে।

s7

 

স্যামসাং এর গ্যালাক্সি এস৭ এ থাকবে ক্লিয়ারফোর্স প্রেসার-সেনসেটিভ ডিসপ্লে প্রযুক্তি অর্থাৎ ফোনের পুরো কার্যকারীতাই নিয়ন্ত্রিত হবে এর ডিসপ্লে স্পর্শ ও নিয়ন্ত্রণ করার মাধ্যামে। জনপ্রিয় তথ্য ফাঁসকারী প্রতিষ্ঠান আই আইস ইউনিভার্স – উয়িবু’র অ্যাকাউন্টের একটি প্রতিবেদনে দেখা গেছে যে, এটি এবং আ্যাপেলের সম্প্রতি বাজারে আসা আইফোন ৬এস এবং ৬এস প্লাসে ব্যবহৃত টাচস্ক্রিন প্রযুক্তি একই ধরণের কৌশল। তবে এতে আরো কিছু বাড়তি বিষয় আছে। যেমন ক্লিয়ারফোর্স প্রযুক্তির কারণে ফোনে অতিদ্রুত স্ক্রল করা যাবে, স্ক্রিণ আনলক, গেম নিয়ন্ত্রণসহ আরো অনেক কিছু করা সম্ভব হবে।s7

অবশ্য হুয়েই-ই প্রথম এ প্রযুক্তি নিজেদের পন্যে ব্যবহার করার ঘোষণা দিয়েছিল। তারা তাদের পরবর্তী ডিভাইস মেট এস ফ্যাবলেটের ডিসপ্লেতে প্রযুক্তিটি ব্যবহার করবে বলে জানিয়েছিল। অবশ্য হুয়েই তাদের এ বিশেষ প্রযুক্তিটিকে একটি ভিন্ন নামে অভিহিত করেছিল- তারা ক্লিয়ারফোর্স এর বদলে ফোর্স টাচ নামটি ব্যবহার করেছিল। দুঃখের কথা হুয়েই এখনও সেই প্রতিশ্রুত পন্য গ্রাহকদের হাতে তুলে দিতে সক্ষম হয় নি। কিছুদিন আগে এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে যে, আগামী ২০১৬ এর শুরুতে ফ্যাবলেটটি গ্রাহকের হাতে পৌঁছে যাবে বলে তাদের প্রত্যাশা।

Galaxy S7

স্যামসাং তাদের গ্যালাক্সি ৭এস কখন বাজারে আনবে এখন পর্যন্ত সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না । অ্যাপেল যেহেতু থ্রিডি টাচ প্রযুক্তির আইফোন এরই মধ্যে বাজারে নিয়ে এসেছে সে কথা মাথায় রেখে এটুকু অন্তত বলা যায় স্যামসাং-ও ক্লিয়ারফোর্স প্রযুক্তির গ্যালাক্সি ৭এস গ্রাহকদের উপহার দিতে খুব বেশি দেরি করবে না।